Thursday, February 15, 2018

বিনিময়.. | ভালবাসা

একটা সময় খুব ইচ্ছে ছিল গীটার বাজানো শিখবো, কিন্তু আজও হয়ে ওঠে নি।কত মানুষ বলেছিল আমার গীটারের শব্দের সাথে গান গাইবে,আজ তারা সবাই সুখের গান গায় অন্যকারো সাথে,অন্যকারো সংসারে..😊
ভেবেছিলাম, একটা মানুষ এর সাথেই সারাজীবন থাকবো,সেটাও হয়ে ওঠে নি,সেও হঠাৎ না বলেই হারিয়ে গেছে কিন্তু তাকে কোন দোষ দেওয়াটা ঠিক হবে না,শুধু বলবো নিয়তি আমাদের সাথে খেলেছে বা ভাগ্য আমাদের সাথে ছিল না!!
মাঝেমাঝে কিছু মানুষ আসে,প্রয়োজন শেষ হলে চলেও যায়,ধরে রাখার Try করিনি কোনদিন।
ভেবেছিলাম এবার হয়তো একটা মানুষ আমাকে বুঝবে, তাও হল না!!এই প্রথম কোন একটা মানুষ এর জন্য এতটা কষ্টে ভরে গেছে জীবনটা,হয়তো সেও চলে গেছে অন্যকোন গন্তব্যে বা যাবে!!
হয়তো আমিও ভুলে যাব অনেক কিছুই,অন্যকেউ আসবে আবার হাতটা ধরার জন্য,তারপর সেও চলে যাবে!!
এই হাত দুটি দিয়েই কত মানুষকে তার গন্তব্যে পৌছে দিয়েছি,কিন্তু তার বিনিময় কি নিয়েছি তাদের কাছে আজও আমার জানা নেই!! যদি নিজে ফায়দা লুটতে চাইতাম,তাহলে অনেক সুন্দর মানুষ আমার ভোগের বস্তু হতো।শুধুমাত্র মানুষ বলেই অন্য মানুষগুলোকে ভোগের বস্তুতে রূপান্তর করিনি,কারন revenge কথার সাথে আমি পরিচিত নই বা এই কথার কোন value আমার জীবনে নেই!!
আজ অবধি কোন মানুষ হাতের ময়লা গুলোকে ঝেড়ে দিয়ে হাতটা ধরে রাখতে চায়নি,সবাই ময়লার দোহাই দিয়ে শুধু হাত ছেড়ে দেবার ধান্ধাটাই খুঁজতো!!
হাসতে ইচ্ছে করছে ভীষণ কিন্তু হাসতে হাসতে যদি চোখে পানি আসে তাই হাসতে পারছি না!!
এতদিন অনেকের স্বপ্ন পূরনের মাধ্যম ছিলাম আমি,আর আজ আমি নিজেই আমার স্বপ্ন ভাঙ্গার কারন হলাম।একটাই ছিল স্বপ্ন, শুধু ভালো থাকা সেটাও আজ মরীচিকায় পরিণত হল.....

No comments:

Post a Comment

কেউ যদি মঙ্গলের আশায় অমঙ্গলকে আলিঙ্গন করে তাতে দোষের কিছুই নেই ...😊😊